১। মাঠ পর্যায়ের সকল ধরনের আইসিটি সমস্যার সমাধানে সহায়তা প্রদান।
২। আইসিটি সংশ্লিষ্ট বিভিন্ন ধরনের প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ ও কর্মসূচি সম্পর্কে পরামর্শ প্রদান।
৩। শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য স্থানে স্থাপিত কম্পিউটার ও ভাষা শিক্ষা ল্যাব হতে সেবা প্রদান, অভিযোগ
ও পরামর্শ গ্রহণ।
৪। হালনাগাদ ওয়েবসাইটের মাধ্যমে জনসাধারণকে সরকারি তথ্যপ্রাপ্তিতে সেবা প্রদান। এ সম্পর্কিত যে
কোন অভিযোগ ও পরামর্শ গ্রহণ।
৫। ইউনিয়ন ডিজিটাল সেন্টার(ইউডিসি)গুলোকে সহায়তা প্রদান।
৬। সরকারি ও আধা-সরকারি পর্যায়ে আইসিটি কারিগরি সহায়তা প্রদান।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS